একাদশে ভর্তির সুযোগ বঞ্চিতদের রেজিস্ট্রেশন ১৫ মে

Bijoy Bd24

৯ দিন আগে সোমবার, জুন ২৪, ২০২৪


#

২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন করেও এখানো চার হাজারের মতো শিক্ষার্থী পিছিয়ে রয়েছে। আবেদন করেও তারা ভর্তির জন্য মনোনীত হয়নি। বর্তমানে তাদের ভর্তির সুযোগ দেওয়া হচ্ছে। যেসব কলেজে আসন শূন্য রয়েছে সেখানে সরাসরি ভর্তি হওয়া যাবে। আগামী ১৫ থেকে ২৫ মে পর্যন্ত তাদের রেজিস্ট্রেশন কার্যক্রম চলবে।

রোববার (১৫ মে) এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষার্থী, অভিভাবক ও প্রতিষ্ঠান প্রধানদের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে যেসব শিক্ষার্থী অনলাইনে আবেদন করেছে কিন্তু কোনো কলেজে ভর্তি হতে পারেনি তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করার লক্ষ্যে আগামী ১৫ থেকে ২৫ মে পর্যন্ত অনলাইনে শিক্ষার্থীদের ছবিসহ সব তথ্য পূরণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

রেজিস্ট্রেশন পদ্ধতি :

ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ ওইএমএস বাটনে ক্লিক করে কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। এরপর স্টুডেন্ট লিস্ট (এইচএসসি ২০২২-২৩) মেন্যুতে প্রবেশ করে ক্রিয়েট স্টুডেন্ট বাটনে ক্লিক করে (নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে) নতুন শিক্ষার্থীর রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। উল্লিখিত সময়ের মধ্যে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অন্যথায় উদ্ভূত কোনো জটিলতার জন্য কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবে না বলেও নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied