চীন-বাংলাদেশের দুই শিক্ষা প্রতিষ্ঠানের বৈঠক

Bijoy Bd24

১ দিন আগে শনিবার, এপ্রিল ১৩, ২০২৪


#

চীনের চিয়াংশি প্রদেশের নানছাং ফরেন ল্যাঙ্গুয়েজ স্কুল এবং বাংলাদেশের কক্সবাজার জেলার বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এসময় তাদের মধ্যে শিক্ষা বিষয়ে বাস্তব সহযোগিতা এবং বিনিময় নিয়ে দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা হয়।

মঙ্গলবার সকালে চিয়াংশি প্রাদেশিক বৈদেশিক বিষয়ক অফিস এবং চিয়াংশি পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিসের সার্বিক সহযোগিতায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে এ বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে বক্তব্য রাখেন- বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের স্কুল কমিটির সহ-সভাপতি মোহাম্মদ হাবিব উল্লাহ মারুফ, নানছাং ফরেন ল্যাঙ্গুয়েজ স্কুলের ভাইস প্রিন্সিপাল হউ থিং এবং চিয়াংশি প্রদেশের বৈদেশিক বিষয়ক অফিসের কর্মকর্তা রাও ইয়েসহ আরো অনেকে।অনলাইন এক্সচেঞ্জ মিটিংয়ে দুই স্কুলের প্রতিনিধিরা বাস্তব সহযোগিতা এবং বিনিময় বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন বিষয়ে একমত পোষণ করেন।

উভয় স্কুলের শিক্ষক-ছাত্রদের দুই দেশ পরিদর্শন, শিক্ষক প্রশিক্ষণ কর্মসূচি, কোর্স-কারিকুলাম বিনিময়, আন্তর্জাতিক ছাত্র ক্লাব নির্মাণ, সাংস্কৃতিক বিনিময় কার্যক্রম, চীন ও বাংলাদেশের মধ্যে একটি দৃঢ় সম্পর্ক তৈরি করতে অনলাইন এবং অফলাইন কার্যক্রম, একসঙ্গে সহযোগিতা ও বিনিময়ের একটি নতুন অধ্যায় রচনাসহ নানা বিষয়ে একমত পোষণ করেন চীন ও বাংলাদেশের প্রতিনিধিরা।

ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied